যৌতুক
- ইউসুফ হাফিজ ০৪-০৫-২০২৪

মানুষ নামক অমানুষে
যাচ্ছে ছেয়ে দেশ
অমানবিক নির্যাতনে
পারদর্শী বেশ,

পশু থেকে মানুষ তোরা
কবে হবি বল?
যৌতুক লোভে বিয়ের নামে
করিস কেন ছল?

টাকার লোভে করিস বিয়ে
হায়া লজ্জা নাই
এক পয়সারও দাম নাহি তোর
যৌতুক তবু চাই,

অধম ছিল বাপ-মা তোদের
দেয়নি কোন শিক্ষা
তাইতো তোরা যৌতুক নামে
করিস আজি ভিক্ষা,

আয়রন ছেঁকা দিয়ে তোরা
করিস নারী নির্যাতন
কিভাবে তোদের মানুষ বলি
খুঁজে নাহি পাই কারন,

ইচ্ছে করে মারি তোদের
ছোরা দিয়ে খুঁচিয়ে
প্রভুর দয়ায় আছিস বেচে
রাখছে প্রভু বাচিয়ে।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।